স্থানীয় স্কুল এর পারিবারিক সায়েন্স নাইট

May 16, 2023 0 By pkdv

[###) [###) [###) এ অপটিক্যাল ডেটা ট্রান্সফার প্রকল্পটি তাদের পারিবারিক বিজ্ঞান রাতে 4 র্থ-গ্রেডের পুত্রের স্কুলে একটি প্রকল্প বন্ধ করতে চেয়েছিল। আমরা আগে এই মত একটি ঘটনা শুনেছেন না কিন্তু এটি একটি আশ্চর্যজনক ধারণা মত শোনাচ্ছে! তিনি একটি নতুন লেজার ছিলেন, তিনি প্রকল্পে অন্তর্ভুক্ত করতে চেয়েছিলেন এবং দেখেছিলেন যে তার বাচ্চাটি যখন আঘাত করে তখন তার বাচ্চাটি বাইনারি নম্বরের অক্ষরটি কীভাবে আক্রান্ত হয়েছিল সে সম্পর্কে শেখার ছিল। তিনি বাইনারি কোড প্রদর্শন করে এমন একটি অপটিক্যাল ডেটা ট্রান্সফার সিস্টেম তৈরি করেন।

এটি একটি চমত্কার শেখার সুযোগ উপস্থাপন করে কারণ প্রকল্পটি স্কুলের বাচ্চাদের একটি গোপন বার্তা গঠনের জন্য উপরে বর্ণিতগুলির মতো এনকোডেড স্ট্রিপগুলি নির্বাচন করতে আমন্ত্রণ জানিয়েছে। লেজার একটি ফটোসেনসারে নির্দেশিত যা একটি রাস্পবেরি পাই বোর্ড দ্বারা পড়তে হচ্ছে। পাইথন কোডটি একটি বেসলাইনের জন্য দেখায় এবং তারপর রেকর্ডগুলি বৃদ্ধি এবং তীব্রতা হ্রাস পায়। স্বচ্ছ টোকেনগুলি 0 এবং 1 এর জন্য গর্ত বা কালো লাইনগুলির মধ্যে রয়েছে এবং 1 টি বেসলাইন কৌশলটি ডেটাতে ঘড়ির প্রয়োজনের সাথে দূরে থাকে। [ডেভ] রিপোর্ট করেছেন যে যারা পরীক্ষা করার চেষ্টা করে তারা সেন্সর দিয়ে টেপের টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো করে।

একটি এলসিডি স্ক্রীন এবং ফটোসেনসর ব্যবহার করে ডাটা ট্রান্সফার সম্পর্কে পড়ার পরে তিনি এই প্রকল্পটি সম্পর্কে লিখতে অনুপ্রাণিত হন।