রূপান্তরিতকরণের পিছনে বিজ্ঞান

December 13, 2022 0 By pkdv

[হাস্যকর বিজ্ঞান] আমাদের মৌলিক নীতিগুলি দেখায় যা নম্র উন্নত রূপান্তরকারীর পিছনে থাকে। আমরা সবাই তাদের জন্য তাদের জন্য গ্রহণ করি, বিশেষ করে যখন আপনি আপনার নিজের রূপান্তরকারীটিকে কেবলমাত্র কয়েক ডলারের জন্য কিনতে পারেন, তবে প্রায়ই এটি মূলত ফিরে পেতে এবং কীভাবে জিনিসগুলি কাজ করে তা বুঝতে পারে।

প্রশ্নে সার্কিট সম্ভবত মৌলিক হিসাবে এটির মৌলিক হিসাবে এটি একটি উন্নত রূপান্তরকারী সম্পর্কিত হয় এবং এটি সত্যিই একটি কার্যকরী নকশা নয়। তবে এটি কী চলছে তা চিত্রটিকে সহায়তা করে এবং ঠিক একটি কয়েকটি অংশ, একটি স্ক্রু, এনামেলেড ওয়্যার, ডায়োড, ক্যাপাসিটার এবং একটি ধাক্কা বোতামটি ইনস্টল করা একটি পুশ বোতামটি ব্যবহার করে কিভাবে একটি উন্নত রূপান্তরকারী কাজ করে।

ভিডিওটি আমাদেরকে একটি উন্নত রূপান্তরকারীর পিছনে বিজ্ঞানটি দেখানোর জন্য, একটি ব্যাটারি যুক্ত করার সাথে শুরু করে যা একটি ইলেক্ট্রোম্যাগনেটিক ক্ষেত্রের আকারে একটি চার্জ সঞ্চয় করে। যখন বোতামটি প্রকাশ করা হয়, চৌম্বকীয় ক্ষেত্রটি ধসে পড়ে, এবং এটি সার্কিটের একটি ভোল্টেজ ট্রিগার করে যা তারপর একটি ডায়োডের মাধ্যমে খাওয়ানো হয় এবং ক্যাপাসিটরের সামান্য বিট দেয়। আপনি যদি দ্রুত সুইচটি টগল করেন তবে ক্যাপাসিটর চার্জ চালিয়ে যাবেন, এবং এর ভোল্টেজটি উঠতে শুরু করবে। এটি তখন ইনফুটরের মূল্যের উপর নির্ভর করে ইনপুট ভোল্টেজের তুলনায় আউটপুটের উপর একটি বৃহত্তর ভোল্টেজ তৈরি করে। আপনি যদি আসল লাইফ অ্যাপ্লিকেশনে এই নকশাটি ব্যবহার করতে চান তবে অবশ্যই আপনি একটি ধাক্কা বোতামের পরিবর্তে স্যুইচিং করতে একটি ট্রানজিস্টার ব্যবহার করবেন, এটি আরও দ্রুত এবং আপনি একটি কালশিটে আঙ্গুল পাবেন না।

এটি খুবই মৌলিক উপাদান, তবে ভিডিওটি আমাদের সার্কিটে কী ঘটছে তা সম্পর্কে একটি ভয়ঙ্কর ব্যাখ্যা দেয় এবং কেন। আপনি যদি এই নিবন্ধটি পছন্দ করেন তবে আমরা নিশ্চিত হব যে আপনি হ্যাকডে এর নিজস্ব [জেনি তালিকা] আপনাকে ইনডাক্টর সম্পর্কে জানতে হবে এমন সবকিছু বর্ণনা করুন।

([Unferium] ধন্যবাদ [Unferium] ধন্যবাদ – বোতামটি চাপলে যখন আমি চৌম্বকীয় ক্ষেত্রটি ভেঙ্গে পড়েছিলাম, তখন এটি যখন বাটনটি প্রকাশ করা হয় তখন এটি ঘটে যখন এটি ঘটে। বিভ্রান্তির জন্য ক্ষমাপ্রার্থী।)