ট্রেডমার্ক মেকার্সস্পেস (আবার)

February 1, 2023 0 By pkdv

একটি ব্রিটিশ কোম্পানি ‘মেকার্সস্পেস’ শব্দটির জন্য একটি ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন দায়ের করেছে। যদিও আমরা দেখেছি যে কোম্পানিগুলি জনপ্রিয় মেকার বাক্যাংশগুলিতে যাওয়ার আগে, Gratnells Limited, প্রশ্নে কোম্পানিটি প্লাস্টিকের পাত্রে, কার্ট এবং অন্যান্য বিভিন্ন স্টোরেজ সমাধানগুলির প্রস্তুতকারক। এই পণ্য দৃশ্যত আপনি তৈরি সব উপাদান সংরক্ষণ করার জন্য একটি স্থান প্রদান। যারা লাইন বরাবর কিছু।

এটি প্রথমবারের মতো আমরা দেখেছি যে কেউ কেউ বিপণনের বিশাল পরিমাণে গ্লোমের চেষ্টা করে দেখেছেন: ‘মেকার্সস্পেস’ শব্দটিকে রেখেছে। ২015 সালে, মিউনিখের একটি স্পষ্টতই জার্মান টেক অ্যাক্সিলারেটর আন্টার্নেহমার্টাম ম্যাকার্সপেসগমবি, ‘মেকার্সস্পেস’ শব্দটি ট্রেডমার্ক করার জন্য একটি আবেদন দায়ের করেন। কয়েকদিন পরে, আমরা এই ম্যাকার্সস্পেসটি কিছু বলার চেষ্টা করছিলাম না, তারা কেবল তাদের কাছ থেকে থেকে বেরিয়ে আসার থেকে বেরিয়ে আসার চেষ্টা করছিল। এটি একটি প্রতিরক্ষামূলক ট্রেডমার্ক ছিল, যদি এমন কিছু থাকে তবে এটি কখনই বিদ্যমান থাকতে পারে (এবং এটি মার্কিন ট্রেডমার্ক আইনের অধীনে থাকতে পারে না)। দ্রুতগতিতে এবং দক্ষ জার্মান আমলাতন্ত্র প্রবাহিত হয় এবং ট্রেডমার্ককে প্রত্যাখ্যান করা হয়।

প্রশ্নে ট্রেডমার্ক এখানে ‘মেটাল হার্ডওয়্যার এবং বিল্ডিং উপকরণ’, ‘ট্রললি, ট্র্যাগুলির সাথে ট্রলসিস’, ‘অ ধাতব পদার্থের ট্রলগুলি’ এবং অন্যান্য স্টোরেজ-সম্পর্কিত আইটেমগুলির মধ্যে ‘গাইডের রেলপথ’ এবং ‘lids’, ‘ইত্যাদি অন্তর্ভুক্ত করে। এটি একটি ‘মেকার্সস্পেস’ এর জন্য স্বাভাবিক অর্থের বাইরে অনেকের বাইরে থাকে – সরঞ্জামগুলির সম্পূর্ণ গুচ্ছের সাথে একটি বিল্ডিং বা ক্লাব – যদি এই ট্রেডমার্কটি অনুমোদিত হয় তবে সর্বদা অত্যধিক সলিসিটরের সম্ভাবনা রয়েছে।

সৌভাগ্যবশত, Gratnells আজকে একটি বিবৃতি প্রকাশ করেছে বলে তারা এই ট্রেডমার্কটি রক্ষা বা চালিয়ে যাবেন না। এটি সাম্প্রতিক আলোতে, ট্রেডমার্ক অ্যাপ্লিকেশনের সীমিত প্রতিক্রিয়া। শব্দ মেকার্সস্পেস আবার অন্য দিন নিরাপদ।

টিপ জন্য ধন্যবাদ [টম]।