চিকিৎসা পরীক্ষা রেখাচিত্রমালা

September 20, 2022 0 By pkdv

[rahul] একটি পাঠক হ্যাকিং একটি প্রারম্ভে কাজ করে যা প্রান্ত ডায়গনিস্টিক পরীক্ষা কার্ডগুলি তৈরি করে। এই মৌলিক কার্ডগুলি এনজাইম, অ্যান্টিবডি এবং রোগীদের দ্রুত এবং সহজে পরীক্ষা করতে পারে। এক পরীক্ষার জন্য, এটি ব্যাপকভাবে পরীক্ষার এবং নির্ণয়ের প্রক্রিয়াটি গতি বাড়িয়ে দেয়, তবে বিবেচনা করে যে এই পরীক্ষাটি এখন এই পরীক্ষাগুলি পরিচালনা করা যেতে পারে, এখন এই ডায়াগনস্টিক পরীক্ষার কার্ডগুলি পড়তে, শ্রেণীভুক্তকরণ এবং লগিং করার সমস্যা রয়েছে।

এই সমস্যার স্বাভাবিক বিকল্পটি একটি ডেডিকেটেড কার্ড স্ক্যানার, কিন্তু এই খরচ হাজার হাজার ডলার। ২4 ঘণ্টার হ্যাকথন এ [রাহুল] একটি সিডি ড্রাইভ এবং একটি আর্দিনিনো থেকে নির্মিত, নিজের নিজের চাবুক দিয়ে কার্ড স্ক্যানারের খরচ কমিয়ে আনতে সিদ্ধান্ত নেয়।

কার্ড [রাহুল] ব্যবহৃত একটি A1C কার্ড যা হিমোগ্লোবিনে আবদ্ধ গ্লুকোজের জন্য পরীক্ষা করে, কার্ডের কয়েকটি লাইন রয়েছে যা পরীক্ষার ফলাফলের উপর নির্ভর করে বিভিন্ন তীব্রতার সাথে ফ্লুরেসস। এটি একটি Arduino সংযুক্ত একটি photodiode সঙ্গে সহজে পড়তে পারেন। বিল্ড এর যান্ত্রিক অংশ একটি 3D মুদ্রিত টেস্ট স্ট্রিপ অ্যাডাপ্টারের সাথে একটি পুরানো সিডি ড্রাইভ গঠিত। অপারেশনটি খুবই মৌলিক – কেবল টেস্ট স্ট্রিপ হোল্ডারে পরীক্ষা ফালাটি রাখুন, একটি বোতাম টিপুন এবং পরীক্ষার ফলাফল ব্লুটুথের উপর প্রেরণ করা হয়।

শুধু নয় [রাহুল] এর খুব সহজ, এটি খুবই উপকারী এবং তার নেটিভ সিঙ্গাপুরে হ্যাকথনে তাকে ‘সবচেয়ে উদ্ভাবনী প্রকল্প’ পুরস্কারটি নেট করতে যথেষ্ট ছিল।