মিউনিখটিকে আশ্চর্যজনক ছিল

October 29, 2022 0 By pkdv

এটি Bavaria মধ্যে Geeky হতে একটি ভাল ছুটির দিন ছিল। আমাদের নিজস্ব হ্যাকডে পুরস্কারের পাশাপাশি একটি হ্যাক পার্টির পাশাপাশি মুনিচের স্বাধীন DIY এক্সপো, মিউনিখ তৈরি করার জন্য আমরা এটি নির্ধারিত করার কারণ ছিল।

আপনি যদি একটি devoted হ্যাকডে পাঠক হন, তবে প্রচুর প্রকল্প অসহায়ভাবে পরিচিত বলে মনে হবে। আমি ভিতরে গিয়েছিলাম এবং উদাহরণস্বরূপ, জার্মান এবং ইংরেজিতে কিছু অত্যাশ্চর্য শব্দ ঘড়ি দ্বারা অভিবাদন জানানো হয়েছিল। তবুও, খোলা থেরেমিনকে “হ্যাকডেতে দেখা যায়” স্টিকার আমাদেরকে হাসতে হাসতে দেখে। এবং তারপরে আমাদের [ইউআরএস গুডেনজ] এর অন্য প্রকল্প সম্পর্কে একটি ভয়ঙ্কর কথোপকথন ছিল: DIY জৈবিক যন্ত্রপাতি, এছাড়াও হ্যাকডে দেখা যায়।

রোবট galore ছিল। কেউ কেউ (gmünd থেকে?) একটি গ্রাফিতি-বটের চারপাশে ড্রাইভিং এবং পেইন্ট বা চোল্ডের পরিবর্তে পানির সাথে মেঝে স্প্রে করে খুব বড় প্রভাব পড়ে। ZooBotics রোবট পরিবারের সম্পূর্ণ বিবর্তন প্রদর্শন ছিল। এমনকি কলিওপ (মাইক্রো: বিট একটি জার্মান সংস্করণ) বুথ এই চতুর ব্লুটুথ vibrobot ছিল। আমি সপ্তাহান্তে প্রদর্শন উপর প্রদর্শন উপর সব ভয়ঙ্কর স্টাফ মধ্যে ডুব হিসাবে বিরতি পরে আমার সাথে যোগ দিন।

বিশ থেকে পাঁচটি: জেহন নাচ হালব ফন
হ্যাকডে দেখা যায়
Calliope Vibrobot.
জল গ্রাফিতি
Zoobotics: 3D মুদ্রণ, পিচবোর্ড, এবং কাগজ

হ্যাকারস্পেস

একটি হ্যাকারস্পেস একটি লেজার কর্তনকারীর সাথে তৈরি করতে পারে না বলে মনে হচ্ছে, এবং এখন স্কেটবোর্ড চাকা রয়েছে। মিউনিখ মেকার ল্যাব তাদেরকে ব্রেইল স্কেটবোর্ডিং (ইউটিউব) পাঠিয়েছিলেন, যিনি অবশেষে হতাশ না হওয়া পর্যন্ত এটি খুব দীর্ঘ সময়ের জন্য স্কেট করেন।

মিউনিখ সি সি সি হ্যাকারস্পেসের সবচেয়ে বড় ফ্লিপ-ডট প্রদর্শন রয়েছে যা আমি ব্যক্তিগতভাবে দেখেছি, এবং এটি পংয়ের একটি খেলা চালাচ্ছে, তবে এটি শীতল হয়ে যাচ্ছে। ২8 তম বিশৃঙ্খলা কমিউনিকেশনস কংগ্রেস থেকে R0ATT ব্যাজগুলি দ্বারা এটি নিয়ন্ত্রিত হয়েছিল, ২015 সালের সিঙ্কাম থেকে এসডিআর Rad1o ব্যাজগুলিতে 2.4 গিগাহার্টজে RF পাঠানো হয়েছে, যা gnuradio এ সমস্ত ডিকোডিং করেছে। কিভাবে DIY যে হয়?

ফ্লিপ-ডট ফ্রন্টে আউটডোন না হওয়া পর্যন্ত, নিকটবর্তী অক্সবুর্গের হ্যাকারস্পেস কয়েকটি প্যানেল পেয়েছে এবং কিছু সফ্টওয়্যার কৌতুকের মাধ্যমে স্টেলার মসৃণ অ্যানিমেশন অর্জন করেছে। মাধ্যাকর্ষণের কারণে এটি সক্রিয় করে, বিভিন্ন ডালগুলি একটি বিট সেট এবং রিসেট করার জন্য অনুকূল। Augsburgers এছাড়াও তারা পরিবর্তন, ক্ষমতা খরচ কমানোর সময় শুধুমাত্র পিক্সেল আপডেট। খুব চালাক.

আচেনে (আরডাব্লিউথ) এর প্রযুক্তিগত বিশ্ববিদ্যালয়ের সাথে সংযুক্ত হ্যাকার্সস্পেসের অন্যান্য প্রকল্পগুলির মধ্যে স্পন্দন মোটরগুলির এই চমৎকার ন্যস্ত ছিল, অন্ধ মানুষকে আরও ভালভাবে নেভিগেট করতে সহায়তা করার উদ্দেশ্যে। স্থানটি 2D ম্যাট্রিক্স জুড়ে intuitively ম্যাপ করা হয়, এবং দূরত্ব কম্পন তীব্রতা হিসাবে এনকোড করা হয়। এটি হ্যাকডে প্রাইজের জন্য একটি ভাল প্রকল্প তৈরি করবে।

সব বিন্দু ফ্লিপ – MUCCCC
মিউনিখ মেকার ল্যাব: পরবর্তী, লেজার কাটা ট্রাক!
Flipdots উপর 3 ডি কিউব – Augsburg
অন্ধ জন্য vibrational ন্যস্ত

বাস্তবতা, কর্মশালা, এবং contraptions

যদি একটি DIY ফেয়ারে অংশগ্রহণের কোনও ব্যারোমিটার হয় তবে আমরা উচ্চতা 3 ডি প্রিন্টারের মধ্য দিয়ে যেতে পারতাম এবং বর্ধিত ও ভার্চুয়াল বাস্তবতা সহ সুগন্ধি পরীক্ষার একটি যুগে প্রবেশ করছি – গগল-ভিত্তিক প্রকল্পগুলির একটি সম্পূর্ণ সারি ছিল যা শুধু আসেনি ফটো ভাল জুড়ে। তবুও, কিছু এআর প্রকল্পগুলি বড় স্ক্রিন ছিল, যেমন পংটির এই গেমটি রঙিন চুলা mitts সনাক্ত করার উপর নির্ভর করে, এবং মিথস্ক্রিয়া নকশাটির একটি ভয়ঙ্কর টুকরা ছিল।

কিন্তু আমি ভার্চুয়াল দ্বারা একটু জাগ্রত, এবং পাগল যান্ত্রিক contraptions দ্বারা অনেক বেশি রোমাঞ্চকর। দুই সংলগ্ন বুথগুলিতে, আমি একটি অবিশ্বাস্য ভায়োলিন-বাজানো রোবট দেখেছি (এখানে এটি YouTube এ আইটিউবের উপর) এবং কিছু কার্যকরী steampunk আর্ট / ডিভাইসগুলি কুলস এন গিয়ার্স যা আমি উদ্বিগ্ন হিসাবে, যতদূর আমি উদ্বিগ্ন। এই কম্পিউটারের সাথে যে প্রিন্টারটি গিয়েছিল সেটি একটি সংশোধিত টাইপরাইটার এবং জার্মানিতে চক নরিসের তথ্যগুলি ক্ল্যাক নরিসের তথ্যগুলি মুদ্রণ করে। এটা ছিলো অসাধারন.

কোণার চারপাশে কয়েকটি কর্মশালা ছিল, ল্যাথস (ইউনিমেটের সৌজন্যে) এবং একটি বিনামূল্যে-এর-সমস্ত হট আঠালো এবং জাঙ্ক ইলেকট্রনিক্স অংশগুলি “পোস্ট-রহস্যোদ্দিক জুয়েলারী” লেবেলযুক্ত। মুদ্রণ presses এবং soldering স্টেশন ছিল, এবং সাধারণত খুব বেশী।

এবং তারপর কাগজ-বিমান নির্মাতা বন্দুক ছিল। প্রকৃতপক্ষে, প্রদর্শন তিনটি সংস্করণ ছিল। হ্যাঁ, কাগজ জ্যাম ছিল, এবং [ডায়েট] নিজেকে তার ফ্লায়ারস (টি-হেই!) এর সাথে খুব গভীর মেঝে ঢেকে থেকে নিজেকে প্রতিরোধ করতে হয়েছিল, কিন্তু মেকার উপভোগ করার জন্য তার কাজটি চমৎকার ছিল। আমাদের নিবন্ধে লিঙ্ক ভিডিও দেখুন।

আমি এখনও LEDs এবং LEDs এবং একটি নারকেল সম্পর্কে আমার মাথা scratching করছি এবং শেষ একটি নারকেল যে খুব আকর্ষণীয় শব্দ তৈরি করা হয়। বুথের মালিক ডিনারের বাইরে ছিলেন, তাই আমি “বিকল্প নারকেল রিসার্চের সেন্টার” এ কী ঠিক আছে তা জিজ্ঞাসা করতে পারিনি।

Violinautomat.
Steampunk ডান সম্পন্ন!
Lathes সঙ্গে কিডস
পোস্ট-রহস্যোদ্ঘাটন জুয়েলারী
কাগজ বিমানচালক মেকার (বন্দুক)
বিকল্প নারকেল গবেষণা কেন্দ্র

হেবোকন

যা হিবোকন আমাদের এনেছে। [ব্রায়ান বেঞ্চফ] আগে হিবোসন সম্পর্কে কাব্যিকটি মোমবাতি করেছে, তাই আমার দরকার নেই। বিন্দু এটা আনন্দদায়ক যে, সমেত, এবং সেরা সম্ভাব্য ভাবে freaky। দুই প্রাণবন্ত ঘোষক এবং “বটস” এর একটি অগণিত সংখ্যা দর্শকদের ঘুমের কিছুদিনের পিছনে ক্যাপি রোবট যুদ্ধ উপভোগ করতে আগ্রহী।

এখানে দেখানো হয়েছে “Schratte”, জার্মানিতে “জাঙ্ক” এবং “ইঁদুর” এর একটি পোর্টম্যান্টু শব্দ, “ছুরি দিয়ে বানর”। Schratte আমার প্রিয় ছিল কারণ এটি সন্ধ্যায় একমাত্র ওয়াকার ছিল। আমি কুমির বোটের নামটি মনে করতে পারছি না (ক্রোকো-কিছু?), কিন্তু এটি সমস্ত প্রতিযোগীদের তার অত্যাধুনিক ফ্রন্ট শোভেলের সাথে পথের বাইরে থেকে ধাক্কা দেয়: কাঠের একটি টুকরা।

ছুরি vs schratte সঙ্গে বানর
ভিড় cheers croco-কিছু

পাবলিক হ্যাক!

তাই সেখানে খুঁজে বের করুন এবং আপনার স্থানীয় সৃষ্টিকর্তা দৃশ্য সমর্থন করুন! এবং যদি আপনি এক না থাকে, এক করা। কারণ, যদি আপনি ইতিমধ্যে হ্যাকডেতে এটি সম্পর্কে পড়ে থাকেন তবে মাংসের একটি প্রকল্পটি দেখে এবং তার নির্মাতার সাথে চ্যাট করার মতো কিছুই নেই।